বুধবার, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ,২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
Mujib

/ ,

, এর সর্বশেষ সংবাদ

তিন কোটিরও বেশি মানুষ আওয়ামী লীগ সরকারের উপকার ভোগী : নওফেল

নিজস্ব প্রতিবেদক: শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি বলেছেন, বাংলাদেশে তিন কোটিরও বেশি মানুষ আওয়ামী লীগ সরকারের ভাতা প্রদান ও অর্থনৈতিক প্রণোদনায় সরাসরি উপকার ভোগী। আমরা যদি এদের আস্থা ভরসা ও ভালোবাসা অর্জন করতে পারি তাহলে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আবারও নৌকার বিজয় নিশ্চিত হবে। 

শনিবার সকালে নগরীর ইয়াকুব আলী বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে ফিরিঙ্গী বাজার ওয়ার্ড আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। 

তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আমরা এক ও অভিন্ন । ছোটখাটো মতভেদ আমাদের মধ্যে থাকতে পারে। কিন্তু এটা বড় কথা নয়, বড় কথা হলো দল ও দেশের অস্তিত্ব রক্ষা করা।

প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, বিএনপি রাষ্ট্র সংস্কারের দোহাই দিয়ে রাজপথ গরম করতে চায়। কিন্তু তারা জানে না, সবার আগে তাদের দলের সংস্কার না হলে কোন দিন রাষ্ট্রীয় ক্ষমতার মুখ দেখবে না। কেননা তাদের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ক্ষমতা দখল আইনগতভাবে অবৈধ ও অসাংবিধানিক। একইভাবে দলটিরও সাংবিধানিক ভিত্তি নেই। তাই এই দলের সংস্কার না হলে তারা কিভাবে জনগণের কাছে ভোট চাইবেন? 

সম্মেলনের প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, আওয়ামী লীগ উপমহাদেশের প্রধানতম রাজনৈতিক সংগঠন। জনগণই এ দলটির ক্ষমতার উৎস। আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে এবং বিদায়ও হয়েছে। কিন্তু আওয়ামী লীগ ধ্বংস হয়নি। বার বার জনগণের আস্থা ও ভরসা পুনরুদ্ধার করেছে। 

তিনি আরো বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আমাদের জন্য একটি বড় চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জ মোকাবেলার শক্তি আওয়ামী লীগের আছে। কেননা রাজপথই আমাদের শক্তি। আগামী নির্বাচন পর্যন্ত আমরা জনগণকে সাথে নিয়ে রাজপথেই থাকবো এবং ইনশাআল্লাহ জনগণের রায় নিয়ে ধারাবাহিক চতুর্থবারের মত ক্ষমতায় থাকবোই। আমাদের হারাবার কিছুই নেই। আমরা বঙ্গবন্ধুর জাতীয় চারনেতাসহ হাজারো হাজারো নিবেদিত প্রাণ নেতাকর্মীকে হারিয়েছি। তারপরও আমাদের বিজয় রথ থামেনি। 

স্বপন কুমার মজুমদারের সভাপতিত্বে ও আব্দুল হাইয়ের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য আলহাজ নঈম উদ্দীন চৌধুরী, নগর সহ-সভাপতি এডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলহাজ খোরশেদ আলম সুজন, এম. জহিরুল আলম দোভাষ, আলহাজ আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, উপদেষ্টাম-লীর সদস্য আলহাজ সফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, আইন বিষয় সম্পাদক এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, আবুল মনছুর, ইউসুফ সরদার, হাজী বেলাল আহমদ প্রমুখ।

ত্রিবার্ষিক সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলরদের সর্র্বসম্মতিক্রমে কণ্ঠভোটে স্বপন কুমার মজুমদারকে সভাপতি ও ফারুক আহমদকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

, বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *