বুধবার, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ,২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
Mujib

/

এর সর্বশেষ সংবাদ

নিউইয়র্কের টাইমস স্কয়ারে বাংলাদেশের তানভীর শেখ

পাবনা প্রতিনিধি : আন্তর্জাতিক আয়োজনে বিশ্বের রাজধানী খ্যাত নিউইয়র্কের আলোক ঝলমলে টাইমস স্কয়ার এ প্রথম বাংলাদেশী হিসেবে একক পরিবেশনায় অংশ নিলেন দেশের থিয়েটার অঙ্গনের তরুন অভিনয় শিল্পী তানভীর শেখ।

রোহিঙ্গাদের নিজ দেশ মিয়ানমারে ফেরাতে স্থানীয় সময় গত ১৮ই সেপ্টেম্বর ২০২৩ সন্ধ্যা ৭টায় জাতিসংঘের সাধারণ অধিবেশনের সময় জাতিসংঘের সামনে এবং টাইমস স্কয়ারে সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে

চলমান রোহিঙ্গা পরিস্থিতি নিয়ে কাজ করা বিশ্বের সবচেয়ে বড় ২টি সংস্থা আরাকান রোহিঙ্গা ইউনিয়ন ও বার্মিজ রোহিঙ্গা এসোসিয়েশন অব নর্থ আমেরিকা।

১৭ সেপ্টেম্বর শুরু হওয়া তিন দিনের এই আয়োজনে প্রথমদিন জাতিসংঘের সামনে ডাগ হ্যামারশোল্ড প্লাজার সামনে দুটি সংগঠনের

ব্যানারে সমাবেশ ও পরে জ্যাকসন হাইটসকে সাধারন সভা করেন উত্তর আমেরিকায় বসবাসরত প্রতিনিধিরা।

আর ১৮ সেপ্টেম্বর নিউইয়র্কের টাইমস স্কয়ারে সাংস্কৃতিক আয়োজনে ৮ মিনিটের একক পার্ফর্মেন্স করেন মূকাভিনয় শিল্পী শেখ তানভীর আহমেদ।

শিল্পী শেখ তানভীর আহমেদ জানান, দ্যা ডার্ক হিস্টোরি নামের মুভমেন্ট বেইজড পার্ফর্মেন্স আর্ট প্রযোজনাটি রোহিঙ্গাদের ওপর

মিয়ানমারের নির্মমতা আর বাংলাদেশে আশ্রয় নেয়া লাখ লাখ রোহিঙ্গাকে তাদের দেশে ফিরে যাবার ব্যবস্থা নিশ্চিত করা বিষয়টি তুলে ধরা হয়েছে।

ব্ল্যাকফ্লেইম থিয়েটার প্রধান শেখ তানভীর আহমেদ আরো বলেন, ১৯ সেপ্টেম্বর নিউইয়র্কের ওজন পার্কের একটি হলরুমে উক্ত আয়োজনের শেষ দিনে বিশেষ অনুষ্ঠানের মধ্যেদিয়ে রোহিঙ্গাদের নিয়ে কাজের স্বীকৃতি

স্বরুপ বিশ্বের কয়েকজন বিশিষ্ট ব্যক্তি ও সংগঠনকে ড. ওয়াকার উদ্দিন এ্যাওয়ার্ড ২০২৩ প্রদান করা হবে এবং সেখানে আর্ট এন্ড কালচার বিভাগে বিশেষ অবদানে সম্মানসূচক

বেস্ট পার্ফর্মেন্স এ্যাওয়াড পাচ্ছেন তিনি এছাড়াও এ অভিনেতার বরাত দিয়ে জানা যায় টাইমস স্কয়ারে এটিই ছিলো প্রথম কোনো বাংলাদেশি শিল্পীর একক পরিবেশনা।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *