মঙ্গলবার, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ,২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
Mujib

/ ,

, এর সর্বশেষ সংবাদ

রোমে নারী দিবসে আলোচনা সভা

ওয়াহেদুজ্জামান দিপু,ইতালি প্রতিনিধি:- ইতালির রোমে বিশ্ব নারী দিবসে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে রোমের মহিলা সমাজ কল্যাণ সমিতি ইতালি।

সংগঠনের সভাপতি লায়লা সাহা ও সাংগঠনিক সম্পাদক বাবলি ইউসুফের পরিচালনায় এ সময় বক্তব্য রাখেন নিলুফা নীলা, অতিশী সাহা, সালমা আক্তার,ফাহিমা রিয়াজ সহআরো অনেকে।

বাংলাদেশ থেকে বহু দূরে ব্যস্ত জীবনে এ আয়োজন ছিল অত্যন্ত আনন্দময়। অনুষ্ঠানে অংশগ্রহণকারী নারীদের উচ্ছ্বাস ছিল লক্ষ্যণীয়। নারীরা প্রাণঢালা উচ্ছ্বাস ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ অনুষ্ঠানে তারা তাদের ভালো লাগা পরস্পরের সঙ্গে বিনিময় করেন।

আন্তর্জাতিক নারী দিবসের আলোচনায় বক্তারা তাদের স্বপ্নের কথা, অভিজ্ঞতার কথা এবং ভবিষ্যত পরিকল্পনার কথা উপস্থিত সকলকে অবহিত করেন।

সংসার ও সন্তান সঠিকভাবে পরিচর্যা করার পরও রোমে উল্লেখযোগ্য সংখ্যক নারী কর্মজীবী বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, ব্যবসা প্রতিষ্ঠান, ব্যাংক ও বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত রয়েছেন।

এছাড়াও ইতালি প্রবাসী নারীরা সাংস্কৃতিক ও সামাজিক কর্মকাণ্ড উল্লেখযোগ্য অবদান রাখছেন। পুরুষের পাশাপাশি তারা দেশে বৈধপথে রেমিট্যান্স প্রেরণ করছেন।

তারা নারীদের সুসংগঠিত করার লক্ষ্যে এবং তাদের সমস্যা সমাধানে একযোগে কাজ করছেন।শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

, বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

যায়যায়কাল এর সর্বশেষ সংবাদ