মঙ্গলবার, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ,২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
Mujib

/

এর সর্বশেষ সংবাদ

‘শেখ মুজিব লিটারেচার এওয়ার্ড-২০২৩’ পেলেন কামরান চৌধুরী

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ভারত সাহিত্য ও সংস্কৃতি পরিষদ কর্তৃক আয়োজিত অনলাইন সাহিত্য প্রতিযোগীতা’র আয়োজন করে। গল্প, কবিতা, প্রবন্ধ প্রতিযোগিতার মাধ্যমে এতে অংশ নেয় অসংখ্য প্রতিযোগী। এই প্রতিযোগীতায় অংশগ্রহণ করে সারাদেশ থেকে চূড়ান্তভাবে মনোনীত হন সেরা ১৫ জন। সেরা ১৫ জনের তালিকার মধ্যে ৭ম স্থান অধিকার করেন কবি কামরান চৌধুরী।
কামরান চৌধুরীকে ক্রেস্ট, সার্টিফিকেট প্রদান করেন আয়োজক কর্তৃপক্ষ।
তরুণ কবি ও গল্পকার কামরান চৌধুরী এর জন্ম ১৯৯৬ সালের ৫ই ডিসেম্বর চট্টগ্রাম জেলায়। তিনি চট্টগ্রাম কলেজিয়েট স্কুল থেকে এসএসসি এবং সরকারী সিটি কলেজ,চট্টগ্রাম হতে এইচএসসি পাস করেন। পরবর্তীতে ইউএসটিসি এর ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগ হতে স্নাতক ডিগ্রি লাভ করেন।
স্কুল জীবন থেকে তিনি কবিতা, গল্প এবং উপন্যাস, কমিকবুক পড়তে বেশ ভালোবাসেন। বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন সময়ে তিনি সক্রিয় হন লেখালিখির কিছু অনলাইন প্লাটফর্মের সাথে। সেই থেকে তার লেখালিখির যাত্রা শুরু। কবিতা লেখার পাশাপাশি তিনি সম্পাদনা করেন তার প্রথম বই “কাব্যের নিশাচর”। এছাড়া “নিশিরাতের কাব্য”, “অনুভূতির আয়না”,“ কাব্যোদয়-স্লোক সংকলন(১)” বইগুলোতে তার বেশ কিছু কবিতা প্রকাশিত হয়। যা বেশ পাঠকপ্রিয়তা লাভ করে। কবিতা লেখার পাশাপাশি ছোটগল্পও লেখা হয় তার। “নিথর ইস্টিশন” তার প্রথম গল্পগ্রন্থ। তার প্রকাশিত আরেকটি বই – অখ্যায়িকা। প্রেম, ভালোবাসা, সুখ, দুঃখ, বিরহ, সামাজিক বিষয় নিয়ে তিনি লিখে থাকেন। উদীয়মান এই লেখক অনলাইন জ্ঞান আদান-প্রদানের প্লাটফর্মখ্যাত রাইটার্স ক্লাব বিডিতে কন্টেন্ট রাইটিং টিম হেড।
এছাড়া তরুণ এই লেখক বাংলা সাহিত্যে অবদানের জন্য পেয়েছেন অসংখ্য পুরস্কার। তার মধ্যে ‘প্রহেলিকা প্রকাশন লেখক সম্মাননা-২০২১’ ‘ ইয়াং পয়েট অব দ্যা ইয়ার মেডেল-২০২৩’, ‘জাতীয় সেরা গল্প পুরস্কার-২০২৩’, ‘রবীন্দ্র লিটারেচার এওয়ার্ড’ উল্লেখযোগ্য।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

যায়যায়কাল এর সর্বশেষ সংবাদ