শনিবার, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

, এর সর্বশেষ সংবাদ

দুর্নীতির অভিযোগে সমালোচিত মতিউর স্বেচ্ছা অবসরে

যায়যায় কাল প্রতিবেদক : দুর্নীতির অভিযোগে সমালোচিত জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক কর্মকর্তা মতিউর রহমানকে অবসরে পাঠিয়েছে সরকার। মতিউর রহমানের স্বেচ্ছা অবসরের আবেদনের ভিত্তিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুধবার অভ্যন্তরীণ সম্পদ বিভাগ (আইআরডি) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

এর আগে, অবৈধ উপায়ে সম্পদ আয়ের অভিযোগে অর্থ মন্ত্রণালয় তাকে জাতীয় রাজস্ব বোর্ডের কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট আপিল ট্রাইব্যুনালের প্রেসিডেন্টের পদ থেকে অভ্যন্তরীণ সম্পদ বিভাগে (আইআরডি) বদলি করে। তার এক মাসেরও বেশি সময় পর এ ঘটনা ঘটল।

আইআরডির আদেশে বলা হয়েছে, চাকরিকাল ২৫ বছর পূর্ণ হওয়ায় মতিউর রহমান স্বেচ্ছা অবসরের আবেদন করেন। তার আবেদনের ভিত্তিতে চলতি বছরের ২৮ আগস্ট থেকে আর্থিক সুবিধা ছাড়াই তাকে স্বেচ্ছা অবসরে পাঠানো হয়েছে।

এর আগে, ঈদুল আজহাকে সামনে রেখে মতিউর রহমানের ছেলে মুশফিকুর রহমান ইফাত সামাজিক যোগাযোগমাধ্যমে একটি কোরবানির ছাগলের ছবি পোস্ট করেন। ওই পোস্টে দাবি করা হয়, ছাগলটির দাম ১২ লাখ টাকা। এতে মতিউর রহমানের আয় নিয়ে বিতর্ক ও সমালোচনা তৈরি হয়।

দুর্নীতির মাধ্যমে বিপুল পরিমাণ সম্পদ অর্জনের অভিযোগে মতিউর রহমানের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলা চলছে। একইসঙ্গে মতিউর ও তার আত্মীয়-স্বজনদের অবৈধ সম্পদের উৎস অনুসন্ধান শুরু করেছে ‍দুদক।

চলতি মাসের শুরুর দিকে মতিউর রহমান ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে তাদের মালিকানাধীন সব স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্তের আদেশ দেন আদালত।

এছাড়া গত ২৪ জুন মতিউর রহমান ও তার পরিবারের সদস্যদের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দেন আদালত।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

, বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

যায়যায়কাল এর সর্বশেষ সংবাদ