বৃহস্পতিবার, ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ,১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
Mujib

/

এর সর্বশেষ সংবাদ

রায়পুরায় ঝুঁকিপূর্ণ ভবনে পরিবার নিয়ে বসবাস পুলিশ সদস্যদের

খন্দকার শাহ নেওয়াজ, রায়পুরা : নরসিংদী জেলার রায়পুরা উপজেলায় থানা ভবন থাকলে ও নেই কোনো স্টাফদের থাকার কোয়ার্টার, পরিত্যক্ত ঘরে ঝুঁকিতে দিন কাটাচ্ছেন এসআই ও নারী সদস্যগণ।
দীর্ঘদিন ধরে পুলিশের এই অবস্থা চললেও সরকারিভাবে কোয়ার্টার নির্মাণে নেই কোনো উদ্যোগ। যে কারণে থানা পুলিশের সদস্যদের বিভিন্ন ভাড়া বাসায় থাকতে হচ্ছে।
থানার কোয়ার্টারগুলো পরিত্যক্ত ঘোষণা করা হলেও জীবনের ঝুঁকি নিয়ে বসবাস করছেন থানায় কর্মরত পুলিশ সদস্যরা। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বহুবার জানানোর পরও কোনো পদক্ষেপ গ্রহণ করা হয়নি।
নরসিংদী জেলার রায়পুরা উপজেলার আইনশৃঙ্খলা সহায়তা করার লক্ষ্যে ১৯১০ সালে ব্রিটিশ শাসনামলে পৌর শহরের রায়পুরা থানা ভবন ও ২টি একতলা এস আই কোয়ার্টার কাঁচা ইট কাদা-মাটি দ্বারা নির্মাণ করা হয়।
দীর্ঘদিন পর থানা ভবন ও ওসির বাসভবন নির্মাণ করা হলেও অদ্যাবধি এসআই, এএসআই কোয়ার্টারগুলো নির্মাণ করা হয়নি।
সরেজমিনে দেখা যায়, থানা ক্যাম্পাসের জরাজীর্ণ ও পরিত্যক্ত টিনশেড কোয়ার্টারের বিভিন্ন স্থানে ফাটল ধরা ও বাসার ছাদে পলিথিন, ত্রিপল দিয়ে বৃষ্টির পানি আটক করে বসবাস করছে পুলিশ সদস্যরা।
এ সময় বসবাসরত পুলিশ পরিবারের এক সদস্য বলেন, থানা ক্যাম্পাসের পরিত্যক্ত বাসাগুলোয় সার্বক্ষণিক দুর্ঘটনার আশঙ্কা ও বিষাক্ত পোকামাকড়ের আতঙ্কে পরিবার নিয়ে আমাদের বসবাস করতে হচ্ছে। দূর্ঘটনার আশঙ্কায় কিছু পুলিশ অফিসার পরিবার নিয়ে বাইরে বাসা ভাড়া নিয়ে থাকে।

রায়পুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আজিজুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন আমি এ বিষয়ে কিছু বলতে পারবো না। পুলিশ সুপার স্যার বিস্তারিত বলতে পারবেন।
এ বিষয়ে জানতে নরসিংদী পুলিশ সুপার মোস্তাফিজুর রহমানের মুঠোফোনে ২৫ সেপ্টেম্বর ২৩ একাধিক বার ফোন করে যোগাযোগ করলে তিনি বলেন আমি বিষয়টি ভালভাবে জানি না ওসিকে বলছি।
পরবর্তী রিপোর্ট লেখা পর্যন্ত তাদের সাথে একাধিক বার যোগাযোগ করার চেষ্টা করলে ও বক্তব্য পাওয়া যায় নি।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

যায়যায়কাল এর সর্বশেষ সংবাদ